জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) ভিসি ফারজানা ইসলামকে দু’র্নীতিবাজ আখ্যা দিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের ভিপি নুরুল হক নুর বলেছেন, দুর্নী’তিবাজ জাবি ভিসিকে রক্ষা করার জন্য সাধারণ শিক্ষার্থীদের ওপর হা’মলা চালিয়েছে ছাত্রলীগ।মঙ্গলবার সন্ধ্যায় ঢাবি ক্যাম্পাসে এক সমাবেশে তিনি এ কথা বলেন।




এর আগে জাবি ভিসির অপসারণের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগের হা’মলার প্রতিবাদে ঢাকা বিশ্ববিদ্যালয়ে মশাল মিছিল ও বি’ক্ষোভ করেন ভিপি নুরসহ সাধারণ শিক্ষার্থীরা। বি’ক্ষোভ থেকে জাবি ভিসি ফারজানা ইসলামের অপসারণ ও হা’মলাকারীদের বিচার দাবি করেন তারা।




মিছিলটি ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে ফের রাজু ভাস্কর্যে এসে শেষ হয়। এতে শিক্ষার্থীদের স্লোগান ছিল ‘দু’র্নীতিবাজের আস্তানা, জ্বালিয়ে দাও পুড়িয়ে দাও’, ‘জাবিতে হা’মলা কেন, প্রশাসন জবাব চাই’, ‘ছাত্রলীগের আস্তানা, ভেঙে দাও গুঁড়িয়ে দাও’, ‘যেই হাত মানুষ মারে, সেই হাত ভেঙে দাও’, ‘দু’র্নীতিবাজ ভিসি, ছাড়াতে হবে জাবি’ ইত্যাদি।




মিছিল শেষে সংক্ষিপ্ত সমাবেশে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের ভিপি নুরুল হক নুর বলেন, এমন কোনো আন্দোলন সংগ্রাম নাই যেখানে ছাত্রলীগের সন্ত্রাসীরা হা’মলা চালায়নি। গত বছর ঢাকা বিশ্ববিদ্যালয়ের নিপী’ড়নবিরোধী আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগ হামলা চালিয়েছিল।




আজকে একইভাবে জাহাঙ্গীরনগরের দু’র্নীতিবাজ ভিসিকে রক্ষা করার জন্য তারা সাধারণ শিক্ষার্থীদের ওপর হা’মলা চালিয়েছে। হা’মলার সঙ্গে জড়িতদেরকে অনতিবিলম্বে বিচারের আওতায় আনতে হবে। এ সময় তিনি জাহাঙ্গীরনগরের ভিসি ফারজানা ইসলামকে দু’র্নীতির দায়ে অপসারণের দাবি জানান।




পাকিস্তানি ব্যাটসম্যান হিসেবে বাবর আজমের রেকর্ড
ফর্মের তুঙ্গে রয়েছেন বাবর আজম। পাকিস্তান ক্রিকেট দলের নতুন এ অধিনায়ক ফিফটির রেকর্ড গড়েছেন। তিনি সাবেক অধিনায়ক মোহাম্মদ হাফিজ এবং উমর আকমলকে ছাড়িয়ে পাকিস্তানি ব্যাটসম্যান হিসেবে রেকর্ড গড়েছেন।টি-টোয়েন্টির সংক্ষিপ্ত ফরম্যাটে পাকিস্তানের হয়ে সর্বোচ্চ ১২টি ফিফটি করেছেন বাবর। তিনি ৩৫টি টি-টোয়েন্টি ম্যাচ খেলে ১২টি ফিফটির সাহায্যে ১ হাজার ৩৯৯ রান করেছেন।




এই তালিকায় দ্বিতীয় পজিশনে রয়েছেন মোহাম্মদ হাফিজ। পাকিস্তানের সাবেক অধিনায়ক হাফিজ ৮৯টি টি-টোয়েন্টিতে ১০টি ফিফটির সাহায্যে ১ হাজার ৯০৮ রান করেন। টি-টোয়েন্টিতে পাকিস্তানি ব্যাটসম্যানদের মধ্যে রান সংগ্রহে দ্বিতীয় পজিশনে রয়েছেন হাফিজ।




সর্বোচ্চ ২ হাজার ২৫১ রান সংগ্রহ করেছেন সাবেক অধিনায়ক শোয়েব মালিক।টি-টোয়েন্টিতে পাকিস্তানের হয়ে তৃতীয় সর্বোচ্চ ৮টি ফিফটি হাঁকান উমর আকমল। তিনি ৮৪ ম্যাচ খেলে ৮টি ফিফটির সাহায্যে ১ হাজার