এসি মিলানের বিপক্ষে জুভেন্টাসের ম্যাচ শেষ না হতেই মাঠ ছেড়ে চলে যান ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। এ অপরাধে সিআর সেভেন দুই বছর নিষিদ্ধ হতে পারতেন বলে মত দিয়েছেন রিয়াল মাদ্রিদের সাবেক তারকা অ্যান্তোনিও ক্যাসানো। খবর স্পোর্ট বাইবেলের।




রোববার সিরিআর গুরুত্বপূর্ণ ম্যাচে ঘরের মাঠ অ্যালিয়াঞ্জ অ্যারেনায় এসি মিলানকে আথিতেয়তা দেয় জুভেন্টাস। সেই ম্যাচে ৫০ মিনিট পেরিয়ে গেলেও গোল পাননি জুভরা। একের পর এক সুযোগ নষ্ট করেন রোনাল্ডো। শেষমেশ ম্যাচের ৫৫ মিনিটের মাথায় তাকে তুলে নিয়ে পাওলো দিবালাকে মাঠে নামান কোচ মাওরিসিও সাররি।




কোচের এই সিদ্ধান্ত মেনে নিতে পারেননি রোনাল্ডো। খেলার ৮৭ মিনিটের মাথায় রাগে ও ক্ষোভে স্টেডিয়াম ছেড়েই চলে যান সিআর সেভেন।৩ মিনিট আগে মাঠ ছেড়ে রোনাল্ডোর ঠিক করেননি বলে মত দিয়েছেন রিয়াল মাদ্রিদের সাবেক তারকা অ্যান্তোনিও ক্যাসানো। তিনি মনে করেন, এই অপরাধে নিয়মানুযায়ী ২ বছর নিষিদ্ধ হতে পারতেন রোনান্ডো।




ইতালিয়ান টেলিভিশন টকশো টিকি-টাকায় ক্যাসানো বলেন, খেলা শেষ হওয়ার আগে রোনাল্ডোর মত একজন খেলোয়ার কি এমনটা করতে পারেন? কোনো খেলোয়ারই এমনটি করতে পারেন না। কারণ এখানে একটি নীতিমালা (অ্যান্টি ডোপিং কন্ট্রোল) আছে।‘রোনান্ডোর সাজা হওয়া উচিত ছিল’- ক্যাসানো মনে করলেও শেষ পর্যন্ত তিনি বেঁচে গেছেন। তাকে জরিমানা কিংবা শাস্তি কিছুই ভোগ করতে হয়নি।




এতে স্বস্তি পেয়েছেন রোনাল্ডো। ম্যাচ শেষে ইনস্টাগ্রামে এই ফরোয়ার্ড লিখেছেন, ‘কঠিন খেলায় গুরুত্বপূর্ণ জয়’।এদিকে রোববারের ম্যাচে রোনাল্ডোর বদলি দিবালার একমাত্র গোলেই জয় পায় জুভেন্টাস। ম্যাচশেষে রোনাল্ডোর পিঠেই হাত রাখেন কোচ সাররি। তিনি বলেন, আমার সঙ্গে তার কোনো সমস্যা নেই। সে দারুণ ফুটবলার। তবে আমি এখন তাকে সেভাবে পাচ্ছি না।




দিবালাকে মাঠে নামানো নিয়ে সাররি বলেন, নতুন একজন খেলোয়াড়কে মাঠে নামালে যেটা হয়, সে পুরো শক্তি দিয়ে লড়তে পারে। আর বদলি করাটা খেলার একটি অংশ। রোনাল্ডো একটু রেগে গেছে বৈকি!